শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

সিসি ক্যামেরার আওতায় আপিল বিভাগের বিচারকাজ শুরু

অবৈধ সম্পদের মামলায় ইনকিলাব সম্পাদকের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক ॥

এজলাস কক্ষে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় বিচারকার্য শুরু করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ। বুধবার সকাল ৯টার পর থেকে দিনের বিচার কাজ শুরু করেন আপিল বিভাগ।

এর আগে গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতির এজলাসে সিসি (ক্লোজড সার্কিট) ক্যামেরা বসানোর কাজ শেষ হয়।

গতকাল সন্ধ্যার পর আপিল বিভাগের এক নম্বর কোর্টের এজলাস কক্ষে ক্যামেরা বসানোর কাজ শুরু হয়। এই কাজ চলে গভীর রাত পর্যন্ত। পুরো এজলাস কক্ষ ক্যামেরার আওতায় আনতে আটটি সিসি ক্যামেরা বসানো হয়।

বুধবার সকালে সুপ্রিম কোর্টে গিয়ে দেখা যায়, প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ যে আদালত কক্ষে বিচারকার্য পরিচালনা করেন সে আদালত কক্ষে আটটি সিসি ক্যামেরা চলমান রয়েছে।

গত ৫ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগের এই আদালতে ‘নজিরবিহীন’ হট্টগোল হয়।

তখন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতি এক ঘণ্টার মতো নির্বিকার এজলাসে বসে থাকেন। এ সময় আইনজীবীদের আচরণে প্রধান বিচারপতি চরম ক্ষোভ প্রকাশ করেন। এরপরই প্রধান বিচারপতির এজলাসে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্তের কথা জানানো হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com